ঢাকা, বাংলাদেশ  |  মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১



  বিভাগ : জাতীয় তারিখ : ১৯-০৪-২০২১  


পুলিস ও লায়ন্স ক্লাব-এর যৌথ উদ্যোগে ডাবলমুরিং-এ বিনামূল্যে ইফতার ও সেহেরি বিতরণ


  সোনিয়া বিনতে আজিজ, চট্টগ্রাম থেকে



সোনিয়া বিনতে আজিজ, চট্টগ্রাম থেকে:
চট্টগ্রামের ডাবলমুরিং থানা ও লায়ন্স ক্লাবের যৌথ উদ্যোগে প্রতিদিন গড়ে প্রায় ৮শ থেকে ১ হাজার রোজাদারকে ইফতার ও সেহেরি বিতরণ করা হচ্ছে। গত পহেলা রমজান থেকে ডাবলমুরিং থানার অধীন আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালের সামনে বিনামূল্যে এই ইফতার ও সেহেরি বিতরণ কর্মসূচি চালু করা হয়েছে। এই কার্যক্রমের সার্বিক তত্ত্বাবধান করছে ডাবলমুরিং থানা ও লায়ন্স ক্লাব।


আগ্রাবাদ পুলিশ ফাঁড়ির ইনচার্জ অর্ণব বড়ুয়া মানচিত্রকে জানান, ডাবলমুরিং থানার অফিসার ইন-চার্জ মো. মহসিন প্রথমে ইচ্ছা পোষণ করেন এমন একটা দোকান চালু করার যেখানে বিনামূল্যে হাসপাতালের রোগী ও রোগীর সাথে থাকা সহযোগীদের এই পবিত্র রমজানের মাসে বিনামূল্যে খাদ্য সরবরাহ করা হবে। তারই পরিপ্রেক্ষিতে ডাবলমুরিং থানায় কর্মরত পুলিশগণ তাদের বেতনের একটি অংশ দিয়ে এই মহৎ কাজ বাস্তবায়নে এগিয়ে আসেন। পরবর্তীতে লায়ন্স জেলা ৩১৫-বি৪, বাংলাদেশ এর লায়ন্স ক্লাব অব চিটাগং সিটি ও কয়েকটি ক্লাবের লিও'রা, মা ও শিশু হাসপাতালের সামনে পবিত্র রমজান উপলক্ষ্যে বিনামূল্যে ইফতার ও সেহেরি বিতরণের কর্মসূচি শুরু করে। এই কার্যক্রম শুরু করার পরে সমাজের অনেক বিত্তবান ও সহৃদয় ব্যক্তি রান্নার উপকরণ সরবরাহের মাধ্যমে মাসব্যাপী এই মহৎ কাজটি চালিয়ে নিতে একাত্মতা প্রকাশ করেন।

এই মহৎ কাজে একনিষ্ঠভাবে যারা কাজ করে যাচ্ছেন তারা হলেন- ডাবলমুরিং থানার ওসি মোঃ মহসিন, ফাঁড়ি ইনচার্জ এস আই অর্ণব বড়ুয়া, সেকেন্ড অফিসার কিশোর মজুমদার, লায়ন্স জেলা ৩১৫-বি৪, বাংলাদেশ এর লায়ন্স ক্লাব অব চিটাগং সিটি, ডায়নামিক ক্লাবসহ বিভিন্ন ক্লাবের লিও’স যার মধ্যে রাফি, আলভি, রাশেদা, নোমান প্রমুখ। এছাড়া ব্যাচভিত্তিক ফেসবুক গ্রুপ এসএসসি '০২ এবং এইচএসসি '০৪ এর কয়েকজন সদস্য যাদের মধ্যে অ্যাডভোকেট ফয়সাল অভি, ব্যবসায়ী জনি ঘোষ, সমাজসেবক শাহরিয়ার, মাহমুদুল রব, সরোয়ার,আলী টিটু, নজরুল ইসলাম প্রমুখ বিভিন্নভাবে সার্বক্ষণিক এই মহৎ কাজে স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করছেন। এই কর্মসূচিকে আরো সফল করতে আগ্রাবাদস্থ সাধারণ মানুষও সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী  সেলিনা আক্তার,  রাশেদা, সায়মন, সপ্তম শ্রেণি পড়ুয়া নুদরাত নাওয়ার মাইশাসহ আরো নাম না জানা অনেকেই কোনো না কোনোভাবে স্বেচ্ছাসেবক হিসেবে সম্পৃক্ত হয়েছেন। আয়োজকরা কোনোরূপ আর্থিক সহায়তা ছাড়া অন্য সবরকম সাহায্য গ্রহণ করছে। বিদ্যানন্দ, আল মানাহিল এর মত কয়েকটি স্বেচ্ছাসেবি প্রতিষ্ঠান ঘরে রান্না করা খাবার পাঠিয়েও এই কর্মসূচিতে শরিক হচ্ছে। স্বেচ্ছাসেবক যুবকরা কেউ কেউ খাদ্য বিতরণের পর নিজেরা শুধু দই, চিড়া, খেজুর আর ডাবের পানি দিয়ে ইফতার করছে।

এলাকাবাসীর মতে, এই দেশে যেকোনো উৎসব পার্বণের সময় বরাবরই অসাম্প্রদায়িক কথাটি জুড়ে দেয়া হয়। বাংলাদেশ যে সত্যিকার অর্থেই অসাম্প্রদায়িক রাষ্ট্র তার প্রমাণ আবারো মিললো এই মহৎ উদ্যোগে। এখানে জাত ধর্ম নির্বিশেষে সবাই সহযোগিতা করছে, খাদ্য বিতরণ হচ্ছে। এ যেনো মানবতার অন্য একরূপ, সবাইকে ভরপেট ইফতার পরিবেশন করে তাদের মানবসেবায় এতোটা ত্যাগী দেখে রোজাদারদের শ্রদ্ধা বেড়ে গেছে কয়েকগুণ। দেশের সকল পৌঢ়, যুবক এভাবেই আর্তমানবতার সেবায় এগিয়ে আসুক সবার এটাই প্রত্যাশা।


 নিউজটি পড়া হয়েছে ২৯৯ বার  






 

জাতীয়

করোনা নিয়ে ভ্যাকসিন ট্রাকারের আশাবাদ ও ডেঙ্গি মহামারীর শঙ্কা

পরীমণিদের ‘পরী’ বানায় কারা?

১৫ আগস্ট: ইতিহাসের অন্ধকারতম অধ্যায়

নারায়ণগঞ্জ জেলা পুলিশের মানবীয় উদ্যোগ

মোবাইল ব্যাংকিং প্রতারণা: ১

অ্যান্টিবডিকে পাত্তা দিচ্ছে না করোনাভাইরাস!

চালু হলো পশু ক্রয়-বিক্রয়বিষয়ক মোবাইল অ্যাপ 'পশুর হাট'

বিবর্তিত হতে হতে করোনা আরও ভয়ঙ্কর‍! গবেষকদের দাবি

তিনটি অ্যান্টিভাইরাল ওষুধের ‘ককটেল’: চিকিৎসায় অব্যর্থ!

রেমডেসিভির: করোনায় আশা জাগাচ্ছে!

জাতীয় বিভাগের আরো খবর





সম্পাদকমণ্ডলীর সভাপতি:
আবদুল্লাহ আল হারুন
প্রধান সম্পাদক:
আসিফ হাসান (নূর নবী)

সম্পাদক ও প্রকাশক:
মো. জিয়াউল হক
বিশেষ সংবাদদাতা:
র‌বিউল ইসলাম সো‌হেল

আমাদের মানচিত্র

ঠিকানা: দেওয়ান কমপ্লেক্স (৩য় তলা), ৬০/ই/১, পুরানা পল্টন, ঢাকা-১০০০
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়:
কক্ষ নং ১৪/সি, নোয়াখালি টাওয়ার (১৪ তলা), ৫৫-বি, পুরানা পল্টন, ঢাকা-১০০০

ফোন: ০১৯১৪-৭৩৫৮৫৮, ০১৯১৪-৮৭৫৬৪০
ইমেইল: editor@amadermanchitra.com, amadermanchitrabd@gmail.com

Location Map
Copyright © 2012-2021
All rights reserved

design & developed by
corporate work