ঢাকা, বাংলাদেশ  |  সোমবার, ২৭ জুন ২০২২



  বিভাগ : অর্থ ও বানিজ্য তারিখ : ২৮-০১-২০১৯  


বাণিজ্য মেলায় প্রযুক্তিপণ্যে আকর্ষণীয় ডিসকাউন্ট


  মানচিত্র ডেস্ক



ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা ২০১৯–এ বিভিন্ন কোম্পানির প্রযুক্তিপণ্যে আকর্ষণীয় ডিসকাউন্ট ছাড়াও উপহার পাওয়া যাচ্ছে। ক্রেতাদের আকৃষ্ট করতে বিভিন্ন প্রযুক্তিপণ্য উৎপাদনকারি প্রতিষ্ঠান আকর্ষণীয় অফার ঘোষণা করেছে।
নতুন পণ্য, উদ্ভাবন ও আকর্ষণীয় অফার নিয়ে অংশ নিয়েছে স্যামসাং। প্রতিষ্ঠানটি মেলায় উপলক্ষে ‘উইশফুল নিউ ইয়ার ক্যাম্পেইন ২০১৯’–এর পাশাপাশি আকর্ষণীয় অফারের ঘোষণা দিয়েছে। এ অফারের মধ্যে রয়েছে বাণিজ্য মেলায় স্যামসাংয়ের ১৬ নম্বর প্রিমিয়ার প্যাভিলিয়নে স্যামসাং স্মার্টপ্লাজা থেকে পণ্য কিনে বিনা মূল্যে রাইস কুকার, ওয়াশিং মেশিন, মাইক্রোওয়েভ ওভেন, ভ্যাকুয়াম ক্লিনার ও নির্দিষ্ট মডেলের টিভি উপহার হিসেবে পাওয়ার সুযোগ। এ ছাড়া মেলায় সর্বোচ্চ ৫৫ শতাংশ ছাড়ে স্যামসাংয়ে নির্দিষ্ট মডেলের মোবাইল ক্রয় করা যাবে। গ্যালাক্সি এ৮+সহ স্যামসাংয়ের অন্যান্য মডেলের হ্যান্ডসেটের ক্ষেত্রেও বিশেষ ছাড়ের ব্যবস্থা রাখা হয়েছে।
এ প্রসঙ্গে স্যামসাং বাংলাদেশের হেড অব কনজিউমার ইলেকট্রনিকস শাহরিয়ার বিন লুৎফর বলেন, ‘ক্রেতাদের সঙ্গে একাত্ম হওয়ার পাশাপাশি আমাদের প্রযুক্তি তাদের দেখানোর জন্য ডিআইটিএফ অত্যন্ত আকর্ষণীয় প্ল্যাটফর্ম। এ বছর আমরা নতুন অনেক অফার ও ডিসকাউন্ট নিয়ে আসছি, যাতে ক্রেতারা তাঁদের বাজেটের মধ্যেই উন্নত প্রযুক্তি উপভোগের অভিজ্ঞতা নিতে পারেন।’
স্মার্ট কনসার্ট টিভিতে ক্রেতারা সর্বোচ্চ ৫ শতাংশ পর্যন্ত ক্যাশব্যাক পাবেন। এ ছাড়া স্মার্ট রেফ্রিজারেটরের জন্য ক্রেতাদের সর্বোচ্চ ১২ হাজার ৯৯০ টাকা পর্যন্ত ডিসকাউন্টের সুযোগ থাকছে এবং নির্দিষ্ট মডেলের সঙ্গে উপহার হিসেবে থাকছে একটি মাইক্রোওয়েভ ওভেন অথবা সর্বোচ্চ ১৩ হাজার টাকা পর্যন্ত ক্যাশব্যাক। স্মার্ট এয়ারকন্ডিশনার কেনার ক্ষেত্রে ক্রেতারা সর্বোচ্চ ১০ শতাংশ ডিসকাউন্ট পাবেন।
ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় যমুনা ইলেকট্রনিকসের ১৫ নম্বর প্রিমিয়ার প্যাভিলিয়নে থাকছে মূল্যছাড়সহ আকর্ষণীয় উপহার ও ক্যাশ ভাউচার। ২২ শতাংশ পর্যন্ত মূল্যছাড় পাওয়া আধুনিক প্রযুক্তিসমৃদ্ধ যমুনা রেফ্রিজারেটরে। এ ছাড়া থাকছে প্রতি ১০ হাজার টাকার পণ্য ক্রয়ের ওপর এক হাজার টাকা ক্যাশ ভাউচার। প্রতিষ্ঠানটির ২৭০ লিটারে ফ্রিজ ২৩ হাজার ৮০০, গ্লাস ডোর ফ্রিজ ২১ হাজার এবং ১৪৮ লিটারের ফ্রিজের দাম ১৮ হাজার ৮১০ টাকা। যমুনার আধুনিক প্রযুক্তির এলইডি টিভি মেলায় পাওয়া যাবে মাত্র ১২ হাজার টাকায়। ২৪ ইঞ্চি ছাড় মূল্যে ১৩ হাজার ৪১০ টাকা, ৩২ ইঞ্চি টিভি ২৩ হাজার ২৯০ টাকা এবং ৪২ ইঞ্চি ৪৫ হাজার টাকা পাওয়া যাচ্ছে।
মেলার ২৩ নম্বর প্রিমিয়ার প্যাভিলিয়নটি ওয়ালটনের। এখানে রয়েছে প্রায় এক হাজার মডেলের ১০০ ধরনের পণ্য। মেলায় ডিজিটাল ক্যাম্পেইন সিজন-৪ চালাচ্ছে ওয়ালটন। ক্যাম্পেইনের আওতায় বাণিজ্য মেলায় ওয়ালটন প্যাভিলিয়নসহ দেশের যেকোনো প্লাজা ও পরিবেশক শোরুম থেকে যেকোনো মডেলের রেফ্রিজারেটর, টেলিভিশন, এয়ারকন্ডিশনার, ল্যাপটপ, মাইক্রোওয়েভ ওভেন, জেনারেটর ইত্যাদি কিনে মোবাইল ফোনে এসএসএসের মাধ্যমে রেজিস্ট্রেশন করলেই ক্রেতারা পাবেন ২০০ থেকে ১ লাখ টাকা পর্যন্ত নিশ্চিত ক্যাশ ভাউচার অথবা মোটরসাইকেল, এয়ারকন্ডিশনার, ল্যাপটপ, ফ্রিজ, এলইডি টিভি, ওভেনসহ অসংখ্য পণ্য ফ্রি।
মেলায় স্মার্টফোন ক্রয়ে ১০০ শতাংশ পর্যন্ত ছাড় দিচ্ছে দেশীয় প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান ওয়ালটন। বাণিজ্য মেলার ২৩ নম্বর প্রিমিয়ার প্যাভিলিয়নে রয়েছে ২০ মডেলের ওয়ালটন স্মার্টফোন। ৩ হাজার ৯৯৯ টাকা থেকে ২৪ হাজার ৯৯৯ টাকা দামের এসব স্মার্টফোন কিনে এসএমএসের মাধ্যমে প্রোডাক্ট রেজিস্ট্রেশন করলেই মিলবে ৫ থেকে ১০০ শতাংশ পর্যন্ত ডিসকাউন্ট।
মেলায় বিশেষ ছাড়ে ১৯টি মডেলের ফিচার ফোন মিলবে মাত্র ৬৬০ টাকা থেকে ১৭০০ টাকায়। সব মডেলের ওয়ালটন স্মার্ট এবং ফিচার ফোনে এক বছরের ওয়ারেন্টি থাকছে। এ ছাড়া ‘মেইড ইন বাংলাদেশ’ ট্যাগযুক্ত ফোনে রয়েছে ৩০ দিনের ইনস্ট্যান্ট রিপ্লেসমেন্টসহ ১০১ দিনের বিক্রয়োত্তর সেবা। মেলায় নতুন এসেছে এক্সফাইভ মডেলের ফ্ল্যাগশিপ স্মার্টফোন। বাংলাদেশে তৈরি প্রিমিয়াম মেটাল ফ্রেম ডিজাইনের ৫.৯৯ ইঞ্চির ফুল-ভিউ ডিসপ্লেযুক্ত ফোনটির পর্দার রেজ্যুলেশন ২১৬০ x ১০৮০ পিক্সেল। অ্যান্ড্রয়েড ৮.১ ওরিও অপারেটিং সিস্টেমে পরিচালিত এই ফোনে রয়েছে ৬৪-বিটের ২ গিগাহার্টজ অক্টাকোর প্রসেসর, মালি-জি৭১ গ্রাফিকস, ৬ জিবি এলপিডিডিআর৪এক্স র‌্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ, যা ২৫৬ জিবি মাইক্রো এসডি কার্ড সাপোর্ট করবে।
প্রাণ–আরএফএল গ্রুপ ভিগো এবং ভিশন নামে তাদের বেশ কিছু প্রযুক্তিপণ্য নিয়ে মেলায়া অংশ নিচ্ছে। প্রতিষ্ঠানটি তিনটি নতুন মডেলের এলইডি টিভি, একটি ওভেন, একটি ফ্রিজ, ওয়াই–ফাই এসি, একটি ওয়াশিং মেশিন এবং ভিশন ওয়াটার পিউরিফায়ারসহ বেশ কিছু নতুন পণ্য মেলায় নিয়ে এসেছে। প্রতিষ্ঠানটি তাদের পণ্য ক্রয়ে ২০ শতাংশ ছাড়সহ লটারিতে থাইল্যান্ড, নেপাল ঘুরে আসার সুযোগসহ টিভি, রাইসকুকার উপহার পাওয়ার সুযোগ। এ ছাড়া মেলায় সনি–র‍্যাংগ্স, সিঙ্গারসহ প্রযুক্তিপণ্য নিয়ে বিভিন্ন প্রতিষ্ঠান বাণিজ্য মেলায় অংশ নিচ্ছে।


 নিউজটি পড়া হয়েছে ৭২৭ বার  






 

অর্থ ও বানিজ্য

বাংলাদেশ ব্যাংক গভর্নরের কাছে ব্যাংকার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন বাংলাদেশ-এর আবেদন

সার্কুলার ০২, তাং:২০/০১/২২ ও ২১, তাং: ১৬/০৯/২১ বাস্তবায়নে বিএবি ও এবিবিকে ব্যাংকার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন বাংলাদেশ-এর অনুরোধ

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীর আর কে এগ্রো ফার্ম পরিদর্শন

গ্রামীণফোনের সিম বিক্রি বন্ধ হচ্ছে! জানালেন সিইও

বাংলাদেশে বিনিয়োগে ভারতের চেয়ে চীন এগিয়ে

সৈয়দ আলমগীর হলেন ‘দ্য মার্কেটিং সুপারস্টার’

মাথাপিছু আয় ১৯০৯ ডলার, জিডিপি ৮.১৩

আসছে নতুন ১০০ টাকার নোট

আবার বাড়ল সোনার দাম............................

অর্থনৈতিক স্বাধীনতায় ৭ ধাপ এগিয়েছে বাংলাদেশ

অর্থ ও বানিজ্য বিভাগের আরো খবর





সম্পাদকমণ্ডলীর সভাপতি:
আবদুল্লাহ আল হারুন
প্রধান সম্পাদক:
আসিফ হাসান (নূর নবী)

সম্পাদক ও প্রকাশক:
মো. জিয়াউল হক
বিশেষ সংবাদদাতা:
র‌বিউল ইসলাম সো‌হেল

আমাদের মানচিত্র

ঠিকানা: দেওয়ান কমপ্লেক্স (৩য় তলা), ৬০/ই/১, পুরানা পল্টন, ঢাকা-১০০০
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়:
কক্ষ নং ১৪/সি, নোয়াখালি টাওয়ার (১৪ তলা), ৫৫-বি, পুরানা পল্টন, ঢাকা-১০০০

ফোন: ০১৯১৪-৭৩৫৮৫৮, ০১৯১৪-৮৭৫৬৪০
ইমেইল: editor@amadermanchitra.com, amadermanchitrabd@gmail.com

Location Map
Copyright © 2012-2022
All rights reserved

design & developed by
corporate work